শিলিগুড়ি থেকে দার্জিলিং যাওয়ার পথে বরফ

0
60
Siliguri

ভারতের পশ্চিমবঙ্গের শিলিগুড়ি থেকে পাহাড়ি অঞ্চল দার্জিলিংয়ে যাওয়ার পথে বরফ পড়ছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) দুপুরের পর থেকে সেখানে বরফ পড়া শুরু হয়।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে জানানো হয়েছে, শিলিগুড়িতে সকাল ১১টার দিকে প্রচুর-শিলাবৃষ্টি হয়েছে। এর পরই তাপমাত্রা নামতে থাকে। সকালে তাপমাত্রা ছিলো ৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ অবস্থায় পাহাড়ের আবহাওয়ার সঙ্গে পরিচিত মানুষ আগেই অনুমান করেছিলেন, রাতেই তুষারপাত হতে পারে দার্জিলিংয়ে। কিন্তু ততক্ষণ অপেক্ষা করতে হলো না। দুপুরেই বরফের দেখা মিললো শিলিগুড়ি থেকে সামান্য দূরে, দার্জিলিং যাওয়ার পথে। 

শুক্রবার সকালে শিলিগুড়িতে শিলাবৃষ্টি এবং দার্জিলিং, কার্শিয়াং ও কালিম্পংয়ে বৃষ্টি হয়। পাহাড়বাসী এ অবস্থায় মনে করছিলেন তুষারপাত অবশ্যম্ভাবী। বেলা গড়াতেই দেখা যায়, শিলিগুড়ি থেকে তিনধরিয়া হয়ে দার্জিলিং যাওয়ার পথে এক বিস্তীর্ণ অঞ্চল বরফের চাদরে ঢেকে গেছে। বরফপাত হয় লাচুং, সোনাদা, কালিম্পংয়ের রিশপেও। অনেকেই সোশ্যাল মিডিয়ায় রাস্তার দু’পাশে জমে থাকা বরফের ছবি পোস্ট করেছেন। শুক্রবার সকালে দার্জিলিংয়ে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। যার জেরে তাপমাত্রার পারদ নিম্নমুখী। দার্জিলিংয়ের তিনধরিয়া, লাচুং, সোনাদা, কালিম্পংয়ের রিশপে সকাল থেকে তুষারপাত হয়েছে।

বাংলাদেশ সময়: ০৪৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসকে/ওএইচ/

https://m.banglanews24.com/